✍ পছন্দের চাকরি বা পরীক্ষার নোটিশ খুঁজুন ⇩

চার বিসিএস নিয়ে সিদ্ধান্ত আসছে- ৩৮তম বিসিএস প্রিলি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে

৩৬, ৩৭, ৩৮ ও ৩৯তম বিসিএসের বিভিন্ন বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এ লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার কমিশন সভা আহবান করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। এর মধ্যে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হচ্ছে। মধ্য ডিসেম্বরে পরীক্ষা গ্রহণের পরিকল্পনা থাকলেও বিভিন্ন পরীক্ষা     ও রংপুর সিটির নির্বাচনের কারণে তা সম্ভব হচ্ছে না। চলতি সপ্তাহে ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। একই সঙ্গে ডিসেম্বরের প্রথম সপ্তাহে ৩৭তম বিসিএসের মৌখিক পরীক্ষা গ্রহণের পরিকল্পনা রয়েছে। অল্প সময়ের মধ্যে ৩৬তম বিসিএসের নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করবে কমিশন। পিএসসির দায়িত্বশীল সূত্র ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেছে।

https://nhd.gov.bd/art_attachments/05062017022414pm64.jpg

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ইত্তেফাককে বলেন, চারটি বিসিএস নিয়ে ব্যস্ত সময় পার করছে কমিশন। পরীক্ষার্থীদের কথা চিন্তা করে যত দ্রুত সম্ভব ৩৬, ৩৭, ৩৮ এবং ৩৯তম বিসিএস পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। 

পিএসসির সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৩৮তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষার সময়সূচি এ মাসেই ঘোষণা করা হবে। মোট রেজিস্ট্রেশনকারী প্রার্থীর সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন। এ যাবত্ বিসিএস পরীক্ষায় সর্বোচ্চ সংখ্যক আবেদন এ ৩৮তম বিসিএসে পড়েছে। 

৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি
বিসিএস পরীক্ষার মাধ্যমে প্রায় ৫ হাজার চিকিত্সক নিয়োগের সুযোগ পাচ্ছেন। এ জন্য আসন্ন ৩৯তম বিসিএসকে ‘বিশেষ বিসিএস’ হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। এ বিসিএসের মাধ্যমে স্বাস্থ্য ক্যাডারে ৪৫৪২ জন সহকারী সার্জন এবং ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবেন। এর আগে ৩৩তম বিসিএস থেকে প্রায় ৬ হাজার চিকিত্সক নিয়োগ দেয়া হয়েছিল। এ বিসিএসের বিজ্ঞপ্তি এ সপ্তাহে জারির পরিকল্পনা করেছে পিএসসি। 

ডিসেম্বরের প্রথমভাগে ৩৭তমের মৌখিক পরীক্ষা
গত ২৫ অক্টোবর ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৫ হাজার ৩৭৯ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা ডিসেম্বরের প্রথম সপ্তাহে নেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে কমিশন। ৩৭তম বিসিএসে উত্তীর্ণ ৫ হাজার ৩৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে সাধারণ ক্যাডারে ২ হাজার ৯৪৩ জন, সাধারণ এবং কারিগরি/পেশাগত উভয় ক্যাডারে ১ হাজার ৭০১ জন এবং কারিগরি/পেশাগত ক্যাডারে ৭৩৫ জন রয়েছেন। 

দেড় হাজার নন-ক্যাডার নিয়োগ ৩৬তম’তে
গত ১৭ অক্টোবর ৩৬তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করে কমিশন। এতে ২ হাজার ৩২৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করেছিল পিএসসি। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী ৫ হাজার ৮৫০ জনের মধ্যে মোট উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬৩১ জন। ক্যাডারের বাইরে উত্তীর্ণ ৩ হাজার ৩০৮ জন পরীক্ষার্থী পরবর্তীতে পদ শূন্য থাকা সাপেক্ষে নন-ক্যাডার হিসাবে সুপারিশপ্রাপ্ত হবেন। 

উৎসঃ দৈনিক ইত্তেফাক

Job Circular Android Application 

 সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির খবর, সাপ্তাহিক চাকরির পত্রিকা, আবেদনের নিয়ম, আবেদন ফরম সহ নিয়োগ সংক্রান্ত সকল তথ্য নিয়ে এই আপস।

📌 সংক্ষিপ্ত বৈশিষ্ট্য

☞ দৈনিক পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত প্রতিদিনের চাকরির বিজ্ঞপ্তি
☞ পরীক্ষা সময়সূচী এবং ফলাফল সহ পরীক্ষা সংক্রান্ত সকল নোটিশ
☞ সাপ্তাহিক চাকরির পত্রিকা ( HD Picture এবং PDF আকারে)
☞ আবেদনের ফরম ডাউনলোড এবং চালান/ব্যাংক ড্রাফ্‌ট ফরম পূরণ ও আবেদনের নিয়ম এবং অনলাইনে আবেদনের ঠিকানা
☞ নিয়োগ পরীক্ষার প্রস্তুতি সহায়ক সকল তথ্য

📌 বৈশিষ্ট্য


🔔 নতুন এবং গুরুত্বপূর্ণ চাকরির খবর এর "Notification"
এর মাধ্যমে আপনি আপস ওপেন না করেই আপনার মোবাইলের Notification বার এ জানতে পারবেন গুরুত্বপূর্ণ চাকরির খবর এবং পরীক্ষার নোটিশ

📝 কমেন্ট সিস্টেম
প্রতিটি বিজ্ঞপ্তির নিচে কমেন্ট করার অপশন আছে, ওই বিজ্ঞপ্তি সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন/জিজ্ঞাসা/সমস্যা/তথ্য জানার থাকে তাহলে আপনি কমেন্ট করলে আপনাকে আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করব।

☞ এছাড়াও মেনুবারে আলাদাভাবে কমেন্ট করার অপশন পাবেন, সেখানে আপনি নিয়োগ সংক্রান্ত যে কোন প্রশ্ন করতে পারবেন।

🗓 Job Age Calculator
চাকরির বয়স বের করার ক্যালকুলেটর। চাকরির আবেদনের ক্ষেত্রে অনেক সময় বয়স বের করতে হয়। এই Job Age Calculator এর মাধ্যমে আপনি আপনার কাঙ্ক্ষিত বয়স বের করতে পারবেন।

জব ক্যাটাগরি
বিজ্ঞপ্তিগুলো সহজে খুজে পাবার জন্য ক্যাটাগরি করা আছে। নিচে কিছু ক্যাটাগরি উল্লেখ করা হল।

➲ সরকারি চাকরি
➲ ব্যাংক জব
➲ এনজিও
➲ শিক্ষক নিয়োগ
➲ মার্কেটিং / সেলস
➲ রেলওয়ে জব
➲ ডিফেন্স এ চাকরি
➲ ফ্রেশার / অনভিজ্ঞদের চাকরি
➲ পার্ট টাইম জব
➲ কল সেন্টার / কাস্টমার সার্ভিস
➲ সাপ্তাহিক চাকরির পত্রিকা
➲ অন্যন্য বেসরকারি চাকরি

📰 প্রতিদিনের তথ্য
বিভিন্ন দৈনিক পত্রিকা থেকে গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞানমূলক তথ্য এবং দৈনিক ইংরেজি পত্রিকার গুরুত্বপূর্ণ Article এর অনুবাদ ও Daily Star Vocabulary.

ℹ️ সাম্প্রতিক তথ্য
বিভিন্ন পত্রিকা ও অন্যান্য উৎস থেকে চলমান বাংলাদেশ এবং বিশ্বের সাম্প্রতিক তথ্য।

🏦 ক্যারিয়ার গাইড
চাকরির পরীক্ষা সহায়ক বিভিন্ন তথ্য এবং Article এবং পরামর্শ।

📥 ডাউনলোড জোন
চাকরির প্রস্তুতির জন্য বিভিন্ন প্রকাশনীর বই এবং অনলাইনে প্রকাশিত সকল বিষয়ের তথ্যের PDF। প্রায় ১০০ GB+ প্রয়োজনীয় সকল বই নিয়ে এর ক্যাটাগরি।

🖊 ইন্টারভিউ টিপস
ইন্টারভিউ এর জন্য কিভাবে নিজেকে প্রস্তুত করবেন সেই সকল বিষয়ে অভিজ্ঞদের পরামর্শ।

👔 ভাইভা অভিজ্ঞতা
চাকরির ভাইভাতে কিধরণের প্রশ্নের সম্মুখীন হতে হয় সেই সকল তথ্য নিয়ে এই ক্যাটাগরি। বিসিএস, ব্যাংক সহ অন্যান্য নিয়োগ ভাইভা অভিজ্ঞতা এখানে পাবেন।

প্রশ্ন ব্যাংক এবং NTRCA প্রশ্ন ব্যাংক
নিয়োগ পরীক্ষার বিগত সালের প্রশ্ন এবং সমাধান। এছাড়াও প্রতিনিয়ত যে সকল নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয় তার প্রশ্ন-সমাধান।

✍️ মডেল টেস্ট
নিজেকে নিয়োগ পরীক্ষার উপযোগী করে গড়ে তোলার জন্য অনুশীলনের বিকল্প নেই। এই ক্যাটাগরিতে "ব্যাখ্যা সহ (বেশিরভাগ ক্ষেত্রে)" মডেল টেস্ট পাবেন। ( With timer এবং Without timer আপনার পছন্দ মত মডেল টেস্ট দিতে পারবেন)

☞ চাকরি বিষয়ক পরামর্শ সহ আরো অনেক কিছু...

❤ এই আপস এর বৈশিষ্ট্য গুলো যদি আপনার ভাল লাগে তাহলে আজই ডাউনলোড করুন। আর আপনার মতামত আমাদের জানাতে ভুলবেন না।
https://play.google.com/store/apps/details?id=com.careerguidebd.jobcircular
 

পোস্টটি শেয়ার করুন ...

"Job Circular " Android App

সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির বিজ্ঞপ্তি, পরীক্ষার নোটিশ ও নিয়োগ প্রস্তুতি নিয়ে এই অ্যাপ।
প্রধান বৈশিষ্ট্য
🔔 "Notification" এর মাধ্যমে আপনি অ্যাপ Open না করেই আপনার মোবাইলের Notification বার এ জানতে পারবেন গুরুত্বপূর্ণ চাকরির খবর এবং পরীক্ষার নোটিশ। বিস্তারিত জানুন
Get it on Google Play

FB Comments
Comments
Disqus
Comments :

Comments