✍ পছন্দের চাকরি বা পরীক্ষার নোটিশ খুঁজুন ⇩

সহনীয় মাত্রায় ঘুষ নেয়ার পরামর্শ শিক্ষামন্ত্রীর

শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের সহনীয় মাত্রায় ঘুষ নেয়ার পরামর্শ দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষাভবনে এক অনুষ্ঠানে তিনি বলেন শুধু কর্মকর্তা-কর্মচারীরাই নয় মন্ত্রীরাও দুর্নীতি করেন। তাই ঘুষ না নিতে বলার সাহস তাঁর নেই।

http://cdn.bn.ntvbd.com/site_images/photo-1500039558.jpg
https://d1lh796cuo0gy6.cloudfront.net/wp-content/uploads/2017/12/18113226/nahid.jpg

রোবরার শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরে ডিজিটাল মনিটরিং ব্যবস্থার ওপর এক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে যোগ দেন শিক্ষামন্ত্রী। প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে বিতরণ করেন ল্যাপটপ ও সনদ।


এরপর বক্তব্যে মন্ত্রী অভিযোগ করেন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের পর ঘুষের বিনিময়ে প্রতিবেদন দেয় অধিদপ্তরের লোকজন। তিনি বলেন, স্কুল পরিদর্শনে গেলে খাম রেডি করাই থাকে। উনারা যেয়ে খেয়ে দেয়ে খাম নিয়ে এসে রিপোর্ট দেন।

ঘুষ নিয়ে প্রথমে কিছুটা ক্ষোভ প্রকাশ করলেও এক পর্যায়ে যেন বাস্তবতার কাছে নতি স্বীকার করলেন নাহিদ। মন্ত্রী বলেন.' আপনাদের অনুরোধ করেছি, আপনারা ঘুষ খান, কিন্তু সহনীয় হয়ে খান। কেননা আমার সাহসই নেই বলার যে, ঘুষ খাবেন না। তা অর্থহীন হবে।

ঘুষের ব্যাপকতা কতোটা ছড়িয়েছে তাও জানালেন শিক্ষামন্ত্রী, ' নানা জায়গাই এমন হইছে, সব জায়গাই এমন হইছে। খালি যে অফিসাররা চোর তা না, মন্ত্রীরাও চোর। আমিও চোর। এ জগতে এমনই চলে আসছে। এ অবস্থার পরিবর্তন করতে হবে।'

বর্তমান সরকারের আমলে দুর্নীতি কমেছে দাবি করে শিক্ষামন্ত্রী বলেন সব কার্যক্রম ডিজিটাল হলে তা আরো কমে আসবে। 

পোস্টটি শেয়ার করুন ...

"Job Circular " Android App

সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির বিজ্ঞপ্তি, পরীক্ষার নোটিশ ও নিয়োগ প্রস্তুতি নিয়ে এই অ্যাপ।
প্রধান বৈশিষ্ট্য
🔔 "Notification" এর মাধ্যমে আপনি অ্যাপ Open না করেই আপনার মোবাইলের Notification বার এ জানতে পারবেন গুরুত্বপূর্ণ চাকরির খবর এবং পরীক্ষার নোটিশ। বিস্তারিত জানুন
Get it on Google Play

FB Comments
Comments
Disqus
Comments :

Comments