✍ পছন্দের চাকরি বা পরীক্ষার নোটিশ খুঁজুন ⇩

ইউনেস হেল্‌থ কেয়ার-এ বিভিন্ন পদে ১৩৪১ জন লোক নিয়োগ করা হবে

ইউনেস হেল্‌থ কেয়ার-এ বিভিন্ন পদে ১৩৪১ জন লোক নিয়োগ করা হবে. আবেদনের শেষ তারিখ: যতদিন না ব্যবস্থা নেয়া হচ্ছে বেকারদের তারা কি ভাবে? পড়ুন, মন্তব্য করুন এবং আপনার অভিজ্ঞতা শেয়ার করুন। কালেরকণ্ঠের মত এতো বড় পত্রিকা কিভাবে এই ধরনের বিজ্ঞপ্তি প্রকাশ করে। সবচেয়ে মজার ব্যপার হল, একই বিজ্ঞপ্তি বার বার প্রচার করে শুধু আবেদনের শেষ তারিখ পরিবর্তন করে। 


প্রকাশকালঃ ৩ জানুয়ারি ২০১৮
সুত্রঃ কালেরকন্ঠ

http://www.tvguidebangladesh.com/ignt/uploads/large/large_2esca.jpg
http://www.tvguidebangladesh.com/ignt/uploads/large/large_2esca.jpg

Any Idea or experience about this circular !!!
হেল্‌থ কেয়ার এ নিয়োগ

হেলথ জবস



bangladesh health jobs

সবার কাছে অনুরোধ ভালো করে পড়ে পরে মন্তব্য করনে

আপনারা জানেন চাকরী বিজ্ঞপ্তি পাবার জন্য নানা প্রকার চাকরী নিয়োগ প্রত্রিকা কিনে পড়ি । এখানেই সেই প্রতারনা চক্র কাজ করছে তাদের ভুয়া বিজ্ঞাপন দিচ্ছে । নিচে তার চিত্র দিলাম    

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি


উপরের বিজ্ঞাপন দেখে যারা ছাত্র এবং যারা চাকরী খুছেন । তারা অনেক লোক আছেন চাকরী করতে চাইবেন। কেন চাইবেন আমার দিক থেকে বলছি

1। বেতন মোটামুটি ভালো ১৮৫০০,১৫৫০০ টাকা। 
2। অভিজ্ঞতা ও জামানত নাই , নিজের জেলায় বা থানায় পোষ্ট 
3। এছাড়া ঈদ বোনাস , মোবাইল, ল্যাপটপ দেব । 
4। এছাড়া পড়াশুবিধা পরীক্ষার ছুটি , ভাতা দেবে । 

আসুন দেখি কাজটা কি ? যখন আপনি নিচের নম্বরে কল করবেন । তখন বলবে আপনার কাজ হলো আপনার এলাকায় নেট স্পরিটি কত এটা মাপার জন্য ,এবং কোথায় কত স্পিট দিতে হবে । এই কাজ ।
আপনি কেন এ চাকরী করবেন না । কারণ এটা এটি প্রতারণা চক্র নিজের অভিজ্ঞতা থেকে বলছি।
আমি যখন পেপার দেখে নিচের নাম্বারে কল করি ধরল এক মেয়ে । তখন সে বলে আমরা আপনাকে একটি ঠিকানা দিচিছ আপনি আপনার সকল সনদ পত্র ফটোকপি ও দুই কপি ছবি এবং আপনার বায়ুডাটা  পাঠিয়ে দিন কুরিয়ার করে । আমি ঠিকানা অনুয়াযী তাই করলাম । ঠিকানা হলো
Sumi
মালিবাগ ঢাকা ১২১৭
মোবাইল ঃ ০১৯৬০২০*****
পাঠালাম ।
কয়েক দিন পড় ০১৯৬০৯০০৮** এই থেকে দুপুর ১১.১৬টায় কল আসল ..
আমি : হ্যাল
প্রতারণা চক্র  মেয়ে: আপনি কি জুয়েল ।
আমি : হ্যা বলুন।
প্রতারণা চক্র  মেয়ে: আপনি এরিয়া ম্যানেজার হিসাবে নিয়োগ করা হলো আপনার কাজ হলো সকাল ৯টা থেকে ৫ পযর্ন্ত অফিস। আপনাকে কম্পানি একটি ওয়ালেস দিবে সেই ওয়ালেস এর মাধমে আপনার এয়িায় নেট স্পিট কত সকল সময় জনাতে হবে । এখন আপনি কি কাজ টা করতে পাবেন
আমি : হ্যা পারব ।
প্রতারণা চক্র  মেয়ে:  তাহলে কম্পানির রুন্স অনুযাযী আমরা আপনার চাকরী এপান্টম্যাট কার্ড পঠাব । তা কোন ঠিকানায় পাঠাব ।
আমি: আমার ঠিকানা তো দরখাস্তর দেয়া আছে সেই ঠিকানায় পাঠান ।
প্রতারণা চক্র  মেয়ে: ঠিক আছে । কিন্তু এখন একটা কথা আপনাকে ওয়ালেস বাবদ আজ দুপুর বারটা মাঝে ১০৫০ টাকা এই নম্বারে বিকাশ করুন । তাহলে আপনার চাকরী হবে ,তানা হলে হবে না ।
আমি : এখন  তো মাত্র ৩০ মিনিট সময় আছে । ৩০ মিনিটে কি পারব ।
প্রতারণা চক্র  মেয়ে:  তা না হলো আপনার চাকরী হবে না ।
আমি : ঠিক আছে দিচ্ছ।
প্রতারণা চক্র  মেয়ে:  আচ্ছা ১২টার আগেই দিতে হবে । আর টাকা পাঠানার আগে আপনার নামএবং ১০৫০ লিখে এই নম্বারে পাঠাবেন এর পর বিকাশ করবেন।
আমি : আচ্ছা।
আমি
বাসায় বলি আব্বু- আম্মু বল ১০৫০ টাকা দিয়ে দিল । আমি বলাম যদি ভুয়া হয় টাকা মেরে দেয় । আব্বু বল সেটা ভাগো। আমি বলাম মনে হয় এটা ভুয়া কারণ টাকা বিকাশে কোন কোম্পানি চাবে না । কিন্তু আব্বু বলল দিয়ে আয় । তো আর কি আমি গেলাম বিকাশ করতে । ঘরি দিকে দেখি ১৫ মিনিট আছে । আমার  পরিচিত দোকানদার সম্পর্কে কাকা লাগে কারণ তার কম্পিউটারে সমস্যা হলে আমার ঠিক করতে হয় । আমি গিয়ে বলাম আপনার কাছে বাংলালিকের লোক আসে না ।ঠিক তখই দেখি লোডের লোক আসল । তখন  কাকা ও  বাংলালিকের লোকে পত্রিকা দেখালাম বলাম এটা কি আপনাদের অফিস। সে বল আমাদের তো অনেক অফিস তো বলতে পারলাম না । কাকা বল আপনাদের অফিস তাও যানেন না। সে বল আমি আপনাকে আমার বস এর নাম্বার দিচ্ছি আপনি দোকানদার পরিচয় দিয়ে এসম্পর্কে বলেন । কাকা ফোন করল  সব কিছু খুলে বল। সে বল আপনি এ ব্যপারে কল করেছন আমি খুবই খুশি হয়েছি। কারণ এটা সম্পূণ ভুয়া আপনি ভুলেও টাকা পাঠায়েন না । আমি সব শুনে টাকা পাঠালাম না ।
ঠিক দুপুর ২.৩৫ মিনিটে সেই  নাম্বার থেকে কল আসল বল টাকা পাঠান নি আমি বলাম পাঠিয়েছি । তখন বল চেক করে দেখছি । বলে কেটে দিল । আসলে পাঠাই নাই  শুধু মেসেস দিছিলাম…
তার পর আবার ২.৫৫সেই নাম্বার থেকে কল করল এবার বল আপনার মেসেস এসেছে কিন্তু টাকা জমা হয় নাই । আপনি চাকরী যদি করতে চান বিকাল ৫ টার মধ্য টাকা পাঠায়েন । না হলে আপনার চাকরী হবে না । আমি বলাম আমার চাকরীর দরকার নাই । কারণ এটা ভুয়া আপনারা মিথ্যাবাদী । তখন সে মেয়ে বলে আমরা পাড়ছি তাই করছি আপনি পারলে করে দেখান । আমি বলাম আপনাদের মত আমি বেদব নই এরকম ভুয়া ব্যবসা করব । কেটে গেল দিল…….
সকলের কাছে অনুরোধ আমি চালাক বলে আমার ১০৫০ টাকা বেচে গেল । আপনার অনেক আছেন এরকম ফাদে পড়তে পারেন । তাই সর্তক হন । এরকম চাকরীর পত্রিকায় ভুয়া বিজ্ঞতি আকিষ্ট হবেন না। তাহলে পরে বুঝবেন । আপনাদের অনেক মুলবান সময় নষ্ট করলাম । মানুষ মাত্র ভুল , ভুল হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

সংগ্রহীত

কিছু ভুয়া বিজ্ঞাপন দেখুন এবং ভুয়া বিজ্ঞাপন চেনার উপায়

বর্তমানে হাতের নাগালে বিভিন্ন চাকরীর পত্র পত্রিকার পাওয়া যায়। এতে নানামুখী লোভনীয় চাকরীর বিজ্ঞাপন দেয়া থাকে। বেকার যুব সমাজের অনেকেই সেই ভুয়া বিজ্ঞাপনের ফাদেঁ পড়ে টাকা পয়সা খুইয়েছেন তার প্রমাণ ভুরি ভুরি। আইনশৃংখলা রক্ষকারী বাহিনীর নজর এড়িয়ে এই চক্র কিভাবে বছরের পর বছর এই কাজে লিপ্ত সেটা বোঝা মুশকিল।  
কোথায় চাকুরির আবেদন করবেন না | কেন?
গ্রামীণ ফোন, বাংলালিংক, এয়ারটেল, রবি থ্রি জি টাওয়ার, ইউনিসেফ হেলথ কেয়ার, জনস্বাস্থ্য, প্লান বাংলাদেশ,।
এগুলতে থাকে সাবধান-  
ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি চেনার উপায়
বর্তমানে বিভিন্ন পত্র পত্রিকায় যে চাকরীর লোভনীয় প্রস্তাব পাওয়া যায় সেটা হচ্ছে মোবাইল টাওয়ারের চাকরী–
এটা শতভাগ বানোয়াট এবং ভুয়া। কেউ এর খপ্পরে পড়বেন না। উক্ত বিজ্ঞাপনে একাধিক সাধারণ নম্বরের মোবাইল নস্বর দেয়া থাকে অপর প্রান্ত থেকে সুমিষ্টভাষী মহিলা ফোন রিসিভ করে থাকেন। এক পর্যায় তারা প্রশিক্ষণ এবং পোষাক বাবদ টাকা পাঠাতে বলেন। তার পর সব শেষ।
এ ছাড়া বর্তমানে ব্রক মেডিকেল সেন্টার, মেরি স্টোপস, নামে বেনামে মানবিক উন্নয়ন কেন্দ্র দিয়ে বিজ্ঞাপন প্রচার করা হয় এই সব বিজ্ঞাপন শতভাগ মিথ্যা। তাই সবার কাছে অনুরোধ কোথাও চাকরীর আবেদন করতে হলে ভালভাবে বিজ্ঞাপন পড়ুন, জাতীয় কোন পত্রিকায় সেটার বিজ্ঞাপন হয়েছে সেটা খুজে বের করুন। অভিজ্ঞদের সাথে শেয়ার করুন। প্রতারিত হলে সাথে সাথে পুলিশে খবর দিন।
ভুয়া বিজ্ঞপ্তি চেনার উপায়
১) বিজ্ঞাপনে কোন এক অখ্যাত গ্রপ অব কোম্পানীর নাম উল্লেখ করবে। কোম্পানীর নাম ও ঠিকানা অস্পষ্ট থাকবে। অনেক সময় বিখ্যাত প্রতিষ্ঠানের নামের সাথে একটা কিছু যোগ করে ভূয়া প্রতিষ্ঠান তৈরি করবে যেমন সেভ দ্যা চিলড্রেন আন্তর্জাতিক প্রতিষ্ঠান কিন্তু ওরা সেভ দ্যা চিলড্রেন নামের সাথে ফাউন্ডেশন যোগ করে সেভ দ্যা চিলড্রেন ফাউন্ডেশন নামে ভূয়া প্রতিষ্ঠান তৈরি করে প্রতারনা করবে। সব যোগাযোগ gmail বা yahoo ID তে করতে বলবে যাতে নিরাপদ থাকা যায়। প্রকৃত পক্ষে গ্রপ অব কোম্পানী ত দূরের কথা জর্দার কৌটাও বানানোর ফ্যাক্টোরী নাই ওদের। তাই ওনারা আপনার হাত হতে যে কোন উপায়ে মাএ ৫০০০ টাকা মারার জন্য ওত পেতে বসে থাকবে। মোবাইল ফোনে বিকাশে টাকা পাঠাতে বলবে। বিকাশে টাকা পাঠালেন ত ধরা খেলেন।
২) বিজ্ঞাপনে অনেক গুলো পদ এবং পদের পাশে আকর্ষনীয় বেতন ও সুযোগ সুবিধার কথা উল্লেখ করবে।
৩) ছোট পদে মানে SSC/ HSC  পাশ অনেক গুলো পদে শত শত লোক নিয়োগের কথা উল্লেখ থাকবে কারন ওদের বোকা বানানো সহজ । বড়দের বোকা বানানো কঠিন।
৪) ঢাকায় ৪/৫ তলার উপরে টেবিল-চেয়ার সর্বস্ব ২/৩ রুমের ছোট আকারে প্রধান কার্যালয় থাকবে।
৫) মোবাইল টাওয়ারে, এনজিও বা প্রাথুমিক স্বাস্হ সেবায় সারা দেশ ব্যাপি পদে শত শত লোক নিয়োগের বিজ্ঞপ্তি দিবে। বলবে আপনার নিজ জেলা বা থানাতে চাকুরী দিব যাতে ঘরে বসে মূলা খেতে পারেন । মাস শেষে ২৫/৩০ হাজার টাকা বেতনের চাকুরী, সাথে মোবাইল বিল, ল্যপটপ, মটর সাইকেল আর কি লাগে। অত্যন্ত লোভনীয় অফার
৬) ওনারা সব সময় মোবাইল ফোন ইয়ুজ করবে, কখনও ল্যান্ড ফোন ইয়ুজ করবে না।
৭) ক্যানভাসারের মত কথায় খুবই বাকপটু হবে। মিনিটে একশত কথা বলবে।
৮) চাকুরীর জন্য বিভিন্ন অজুহাতে টাকা চাইবে। টেনিং করার কথা বলে টাকা নিবে, নিরাপওা জামানতের কথা বলে টাকা নিবে বা হোষ্টেলে থাকার জন্য অগ্রীম টাকা চাইলেই বুঝবেন আপনি প্রতারকের হাতে পড়েছেন। সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনী বা সাংবাদিকদের তা অবহিত করবেন।
৯) সেখানে সুন্দরি মেয়েরা বসে থাকে। যারা সুন্দর সুন্দর মন ভূললানো কথা বলবে।
১০) তেমন কোন কঠিন পরীক্ষা পদ্বতি থাকবে না, রেজাল্ট কোন বিষয় না। একেবারে পান্তাভাত পদ্বতিতে ভাইবার মাধ্যমে চাকুরীর অফার করা হবে।
১১) 95 % কোম্পানির নামে website বা ইমেইল address থাকে !! তবে যদি gmail বা yahoo ID হয়, তাহলে বুঝা যাবে যে এটা ২ টাকার ভোগাস কোং!
১২) চাকরি হয়ে গেছে, বলে আজকাল করবে। অনেক সময় তারা আপনাকে তাদের পরিচিত ছোট ছোট গার্মেন্টসে অত্যন্ত ছোট পদে কম বেতনে চাকুরীতে নিয়োগও দিবে। এত কম বেতনে এত বেশী কষ্ট সহ্য করতে না পেরে আপনিই স্বেচ্ছায় বাপ বাপ করে পালাবেন ।
১৩) সাধারনত খবরের কাগজের ভিতরের পাতায় ছোট ছোট করে এ ধরনের ভুয়া বিজ্ঞাপন দেয় হয়। নিচে ভুয়া বিজ্ঞাপনের কিছু নমুনা দেয়া হল। এরপরও ধরা খাইলে আমি কোন কিছু জানি না

পোস্টটি শেয়ার করুন ...

"Job Circular " Android App

সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির বিজ্ঞপ্তি, পরীক্ষার নোটিশ ও নিয়োগ প্রস্তুতি নিয়ে এই অ্যাপ।
প্রধান বৈশিষ্ট্য
🔔 "Notification" এর মাধ্যমে আপনি অ্যাপ Open না করেই আপনার মোবাইলের Notification বার এ জানতে পারবেন গুরুত্বপূর্ণ চাকরির খবর এবং পরীক্ষার নোটিশ। বিস্তারিত জানুন
Get it on Google Play

FB Comments
Comments
Disqus
Comments :

Comments