✍ পছন্দের চাকরি বা পরীক্ষার নোটিশ খুঁজুন ⇩

আগামী ১২ জানুয়ারীর সমন্বিত ৮ ব্যাংকের সিনিয়র অফিসারের এক্সাম স্থগিত

আমরা টিভিটে দেখছি ৮ ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত কিন্তু পড়ে নিউজ থেকে আমরা জানতে পারি ৩ ব্যাংকের পরীক্ষা হবে না। তবে ১২ জানুয়ারি অন্য পাঁচ ব্যাংকের পরীক্ষা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক।.

গত বছরের ২৩ আগস্ট দেওয়া এক বিজ্ঞপ্তির আলোকে জনতা, সোনালী ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ সব কার্যক্রম গ্রহণ না করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তবে ১২ জানুয়ারি অন্য পাঁচ ব্যাংকের পরীক্ষা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংক।

http://paimages.prothom-alo.com/contents/cache/images/640x360x1/uploads/media/2017/07/03/8f1c1f9a8e9285aca662e990cc165d4e-5959cca85845a.jpg?jadewits_media_id=898041বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ রোববার রুলসহ এ আদেশ দেন। সংশ্লিষ্ট আইনজীবীরা জানিয়েছেন, এর ফলে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া আট ব্যাংকের মধ্যে ওই তিন ব্যাংকের পরীক্ষা স্থগিত থাকবে।
বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান প্রথম আলোকে জানিয়েছেন, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে ১২ জানুয়ারি অনুষ্ঠেয় জনতা, সোনালী ও রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত থাকবে। তবে অন্যান্য ব্যাংকের পরীক্ষা হবে। তিনি বলেন, ‘যে তিনটি ব্যাংকের পরীক্ষার বিষয়ে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছেন, সেই তিনটি ব্যাংকের পরীক্ষা পরে নেওয়া হবে। অন্য পাঁচটি ব্যাংকের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।’

একসঙ্গে আটটি সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ‘সিনিয়র অফিসারের (সাধারণ)’ ১ হাজার ৬৬৩টি শূন্য পদে নিয়োগের পরীক্ষা ১২ জানুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এরই মধ্যে ওই পরীক্ষার আসনবিন্যাসও দেওয়া হয়েছে। প্রার্থীদের এক ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেওয়ার কথা রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ১টি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ রয়েছে।

Source  প্রথমআলো 


সোনালী ব্যাংক লিমিটেডে --৫২৭ জন,
জনতা ব্যাংক লিমিটেডে--- ১৬১ জন,
রূপালী ব্যাংক লিমিটেডে ---২৮৩ জন,
বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ---৩৯ জন,
 বাংলাদেশ কৃষি ব্যাংকে ---৩৫১ জন,
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১ জন,
বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একজন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এ --৭০ জনসহ
==মোট এক হাজার ৬৬৩ জন
তবে প্রয়োজনে এটি কম বা বেশি হতে পারে। 

http://i.imgur.com/5FULdzk.jpg

আগামী ১২ জানুয়ারীর সমন্বিত ৮ ব্যাংকের সিনিয়র অফিসারের এক্সাম স্থগিত

#ব্রেকিং_নিউজঃ

মহামান্য আদালত বাংলাদেশ ব্যাংকের অধীনে অনুষ্ঠিত হতে যাওয়া আগামী ১২ জানুয়ারীর ৮ ব্যাংকের সিনিয়র অফিসারের এক্সাম মাত্র ৬ মাসের জন্য স্থগিত করেছেন.....!!!




#সূত্রঃ সময় নিউজ, Channel24

 Online Source Jugantor







--------------
১২ তারিখের সোনালি, রুপালি ও জনতা ব্যাংকের নিয়োগ সংক্রান্ত (২০১৭) বিষয়টা স্থগিত। ব্যাংকার্স সিলেকশন কমিটি চাইলে ১২ তারিখ পরীক্ষা নিতে পারবে তবে এই তিনটি ব্যাংকের পদগুলো ব্যতিরেকে। যারা দূরের ভাই -বোন আছেন তারা একটু ধৈর্য্য ধরে একটা দিন অপেক্ষা করেন অফিসায়াল নোটিশ কি দেয় তারপর অগ্রিম টিকিট ফেরত দেয়ার চিন্তা করবেন এর আগেই কিছু সিদ্ধান্ত নিয়েন না।
ধন্যবাদ সবাইকে

Collected

পোস্টটি শেয়ার করুন ...

"Job Circular " Android App

সবার আগে প্রতিদিনের বিভিন্ন পত্রিকা এবং অনলাইনে প্রকাশিত সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির বিজ্ঞপ্তি, পরীক্ষার নোটিশ ও নিয়োগ প্রস্তুতি নিয়ে এই অ্যাপ।
প্রধান বৈশিষ্ট্য
🔔 "Notification" এর মাধ্যমে আপনি অ্যাপ Open না করেই আপনার মোবাইলের Notification বার এ জানতে পারবেন গুরুত্বপূর্ণ চাকরির খবর এবং পরীক্ষার নোটিশ। বিস্তারিত জানুন
Get it on Google Play

FB Comments
Comments
Disqus
Comments :

Comments